Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

নিদেশিকা

নীতিমালা ও নির্দেশিকা

 

১।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।

 

২।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা।

 

৩।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।

 

৪।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।

 

৫।  অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫

বিআরডিবি অফিস সম্পুর্ণ সরকারি অর্থায়নে শুরম্নথেকে বিভিন্ন কর্মকান্ডের উপর যেমন, শাকসবজি উৎপাদন পোল্টি দরজি বিদ্যা বাশঁবেত গবাদি পশুপালন, গরম্নমোটাতাজাকরন প্রতি অর্থ বছরে চার থেকে দুবার করে উপকার ভোগী সমবায়ীদেরকে (পুরম্নষ+মহিলা) প্রশিÿণ দিয়ে আসছে । ঐ ধারাবাহিকতা এখন পর্যমত্ম অব্যাহত। ঈশ্বরগঞ্জ উপজেলাধীন বিআরডিবি আওতায় স্থানীয় ভাবে সমবায় ব্যবস্থাপনায় ইত্যাদি বিষয়ে বিভিন্ন বিভাগীয় দপ্তরের কর্মকর্তাদের দ্বারা প্রশিÿণ দেওয়া হয়। বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে যেমন মস্যৎ কর্মকর্তা, প্রাণী সম্পদ কর্মকর্তা,কৃষি কর্মকর্তা,সমবায় কর্মকর্তা,এবং উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা। এছাড়াও,স্বাস্থ্য পরিচর্য্যা,পুষ্টি জ্ঞান, উন্নত চুলিস্ন ইত্যাদি কর্মকান্ডের উপর উপকার ভোগীদেরকে বিআরডিটিআই সিলেট,বার্ড কুমিলস্না,কেটিসিসিএ কুমিলস্না,আরডিএ বগুড়া কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহে নিয়মিত প্রশিÿণ দেয়া হয়ে থাকে।